Kinemaster auto back problem fix

নমস্কার আজ আমরা আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আপনারা তা আর্টিকেলের টাইটেল দেখেই বুঝতে পারছেন আজকের টপিকটা কতটা ইন্টারেস্টিং হতে চলেছে।

দিন দিন স্মার্ট ফোনে ব্যবহার বেড়েই চলছে তার কারণে সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন ধরনের শর্ট ভিডিও এডিটিং করার জন্য বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলি ইউজ করে থাকি তার মধ্যে একটি অন্যতম অ্যাপ্লিকেশন হল কাইনমাস্টার, আর এই কাইনমাস্টার নিয়ে যত সব সমস্যা সৃষ্টি করে ফোন গুলোর মধ্যে, যেমন কাইনমাস্টার অ্যাপ খুললে অটোমেটিক ব্যাক করে যাওয়া, মানে Kinemaster auto back problem কাইনমাস্টার অটো ব্যাক প্রবলেম, আর এই সমস্যা যদি আপনার সাথে হয়ে থাকে তবে বুঝতেই পারছেন কতটা এডিটেড এবং দুঃখজনক ব্যাপার। তো আজকের এই পোস্টে আমরা বলবো কিভাবে এই সমস্যা যদি আপনার সাথে হয়ে থাকে তা তিন মিনিটের মধ্যে ফিক্স করতে পারবেন, আর তার জন্য আপনাকে যা করতে হবে এই ব্লক পোষ্টের সম্পূর্ণ পড়তে হবে তো চলুন শুরু করা যাক।

Kinemaster auto back problem fix

কাইনমাস্টার কি?

আপনি যদি না জেনে থাকেন কাইনমাস্টার কি  তাহলে বলে রাখি কাইনমাস্টার হল একটি ভিডিও এডিটিং অ্যাপ্লিকেশন যা অ্যান্ড্রয়েড এবং আই ও এস দুটোতেই পাওয়া যায় মেইনলি মোবাইলকে উপলক্ষে করে এই এপ্লিকেশনটি পাওয়া যায়, আপনি যদি পিসি বা ল্যাপটপ ভার্সন খুঁজছেন তাহলে এই অ্যাপটি পাবেন না তার পরিবর্তে আরো অনেক অনেক ভালো অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলি আপনি স্মার্ট ফোন ও পিসি তে  ব্যবহার করতে পারবেন। সেগুলো আপনি এই লিংকে ক্লিক করে দেখে নিতে পারবেন।

How to fix Kinemaster auto back problem

তো এইবার দেখে নেওয়া যাক কিভাবে কাইনমাস্টারের এই সমস্যাটি সমাধান করবে।

প্রথমে যেটা আপনার করতে হবে কাইনমাস্টারের যে লেটেস্ট ভার্সন রয়েছে সেটা আপনাকে ইন্সটল করতে হবে।

কিভাবে ইন্সটল করবে, আপনার ফোনে গুগল প্লে অ্যাপটি কে খুলুন, তারপর সার্চ বাটনে ক্লিক করে কাইনমাস্টার লিখে সার্চ দিন, সবার প্রথমে যে অ্যাপ্লিকেশনটি আসবে সেটা ইন্সটল করে নিন।

এটি করার পরেও যদি আপনার সমস্যা দূর না হয় তাহলে আপনাকে কাইনমাস্টার অ্যাপটিকে ক্লিয়ার কেজ এবং ক্লিয়ার ডাটা করতে হবে, কিভাবে ক্লিয়ার কেজ এন্ড ক্লিয়ার ডাটা করবে, সবার প্রথমে আপনার ফোনের সেটিং এ যেতে হবে এবং সেখানে অ্যাপস অপশনে ক্লিক করতে হবে, অ্যাপ অপশন এ ক্লিক করার পর কাইনমাস্টার অ্যাপটি সার্চ করতে হবে। মনে রাখবেন এটি আপনার সেটিং এর মধ্যেই রয়েছে তারপরে অ্যাপটি ওপেন করার পর আপনাকে স্টোরেজ এবং ক্লিয়ার ক্যাচ অ্যান্ড ডেটা অপশনে ক্লিক করতে হবে। আশা করা যায় এই স্টেপটি কমপ্লিট করার পর আপনার যে কাইনমাস্টারের অটোমেটিকলি ব্যাক করে যাওয়ার সমস্যাটি সমাধান হয়ে যেতে পারে যদি না হয় তাহলে নিচের দেওয়া সমাধান গুলি ফলো করুন।

যদি এই উপরে পদ্ধতি গুলোতে সমস্যার সমাধান না হয় তাহলে আপনাকে আপনার ফোনটি রিস্টার্ট দিতে হবে।

এছাড়াও আপনার ফোনের যে স্টোরেজ রয়েছে সেটি দিকে খেয়াল রাখতে হবে, কেননা অনেক সময় স্টোরেজ ভর্তি হয়ে গেলে এরকম সমস্যা দেখা দেয়, তাই আপনাকে স্টোরিজটা কিছুটা ফাঁকা করে নিতে হবে মানে প্রায় ৩০% স্টোরেজ ফাঁকা করে নেওয়া দরকার।

শেষ উপায়টি হলো, কাইনমাস্টার অ্যাপটি ব্যবহার করার সময় কোনরকম অন্য অ্যাপ্লিকেশন ব্যবহার করা যাবে না, মানে কাইনমাস্টার যখন আপনি ব্যবহার করবেন তার সাথে আদার্স কোন অ্যাপ্লিকেশন ইউজ করা যাবে না এর ফলে আপনার যে ফোনের ram টি রয়েছে তা অন্য অ্যাপস গুলি ব্যবহার করছে ফলে আপনার কাইনমাস্টারটি ঠিকমত কর্মসংস্থান করতে পারছে না এর কারণে আপনার যে কাইনমাস্টার অ্যাপটি রয়েছে সেটা অটোমেটিকলি ব্যাক করে হোম স্ক্রিনে আসতে পারে এর জন্য আপনাকে অন্য কোন অ্যাপ্লিকেশন ব্যাকগ্রাউন্ডে কোনরকম অ্যাপ ইউজ করা যাবে না।

আশা করি আপনার সমস্ত সমস্যার সমাধান দিয়ে ফেলেছি যদি পোস্টটিতে কোনরকম সাহায্য বা উপকারিতা হয়ে থাকি অবশ্যই আপনার বন্ধু এবং ফ্যামিলির সাথে শেয়ার করবেন। কেননা আপনি জানেন এই টপিকের ওপর ইন্টারনেটে অনেক পোস্ট রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন