BGMI Ban: হঠাৎ Play Store, App Store থেকে উধাও Battlegrounds Mobile India

BGMI BAN NEWS:- হঠাৎ Google Play Store ও Apple App Store থেকে নিষিদ্ধ হল Battleground Mobile India (BGMI)। শুধুমাত্র ভারতের স্টোর থেকেই এই অ্যাপ বিদায় নিয়েছে। যদিও সংস্থার তরফে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি। ভারতে জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেম PUBG Mobile নিষিদ্ধ হওয়ার পরে ভারতে লঞ্চ হয়েছিল BGMI। Play Store ও App Store থেকে সরলেও ইতিমধ্যেই যে সব গ্রাহকের ফোনে এই গেম ইনষ্টল রয়েছে তাঁরা এই গেম এখনো খেলতে পারছেন।

BGMI Ban: হঠাৎ Play Store, App Store থেকে উধাও Battlegrounds Mobile India

Ban Battlegrounds Mobile India, তবে কি নিষিদ্ধ এই গেম?

প্রসঙ্গত, 2020 সালে ভারতের নিরাপত্তাজনিত কারণে পাবজি মোবাইল (PUBG MOBILE) ব্যান করা হয়। 2021 সালে তার পরিবর্তে লঞ্চ করা হয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battleground Mobile India) BGMI, যা কেবল মাত্র ভারতীয়-গেমারদের জন্য একটি বিশেষ উৎসর্গীকৃত ভার্সন। তার কয়েক মাস পরেই আবার বিজিএমআই ও পাবজি মেকার ক্রাফটন পাবজি নিউ স্টেট (Pubg New State Mobile) লঞ্চ করে। গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে বিজিএমআই (Battleground Mobile India) উপলব্ধ না হলেও পাবজি নিউ স্টেট (Pubg New State Mobile) কিন্তু রয়েছে।

সম্প্রতি ভারতে বর্ষপূর্তি পালন করেছিল Battlegrounds Mobile India। সংস্থার তরফে জানানো হয়েছিল এক বছরে 10 কোটি গ্রাহক পেয়েছে এই গেম। সেই ঘটনার কয়েক সপ্তাহের মধ্যেই ভারতে Play Store ও App Store থেকে উধাও হয়েছে হুবহু PUBG Mobile -এর মতো এই গেম। এর পরেই প্রশ্ন উঠতে শুরু করেছে তবে কি ভারতে নিষিদ্ধ হল Battlegrounds Mobile India?

এদিকে গুগলের এক মুখপাত্র ইন্ডিয়া টুডে-কে বলেছেন, “অর্ডারটি হাতে পাওয়ার পর নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে, আমরা গেমের ডেভেলপারকে বিষয়টি জানিয়েছি এবং ভারতে প্লে স্টোরে উপলব্ধ এই গেমিং অ্যাপটির অ্যাক্সেস ব্লক করেছি।

এই বিষয়ে BGMI ডেভেলপার Krafton জানিয়েছে, কেন Play Store ও App Store থেকে এই গেম উধাও হল তা খতিয়ে দেখা হচ্ছে এই বিষয়ে সঠিক তথ্য পেলে জানানো হবে।

তবে Android ফোনের গ্রাহকরা চাইলে এখনও APK ইনস্টল করে এই গেম খেলা শুরু করতে পারবেন। জনপ্রিয় এই গেম সোশ্যাল মিডিয়া থেকে উধাও হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় খেলোয়াড়রা আশঙ্কা প্রকাশ করতে শুরু করেছেন। যদিও এখনও সকলেই ডেভেলপারদের বিবৃতির জন্য অপেক্ষা করছেন। এই গেম সম্পর্কে আপনার কী মত? নীচে কমেন্ট বিভাগে জানান।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url