হোয়াটসঅ্যাপে কীভাবে সহজেই ভয়েস কল রেকর্ড করা যায়

হোয়াটসঅ্যাপে কীভাবে সহজেই ভয়েস কল রেকর্ড করা যায়?
হোয়াটসঅ্যাপে কীভাবে সহজেই ভয়েস কল রেকর্ড করা যায়

আপনি যদি একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী হন, তাহলে আপনি হয়তো সত্যটি সম্পর্কে সচেতন হতে পারেন যে অ্যাপটি কোনও কল রেকর্ড করার জন্য বরাদ্দ করে না।

হোয়াটসঅ্যাপ হ'ল বার্তা প্রেরণের জন্য সর্বাধিক ব্যবহৃত অ্যাপগুলির মধ্যে একটি৷ এটি সারা বিশ্বের প্রতিটি বডিতে ভয়েস বা ভিডিও কল করার জন্যও ব্যবহৃত হয়। এটি অ্যাপের সবচেয়ে জনপ্রিয় পয়েন্টগুলির মধ্যে একটি কারণ আপনি চ্যাট করতে পারেন, লাইভ অবস্থানগুলি পাঠাতে পারেন এবং বিকল্প ফটোগুলি পাঠাতে পারেন, তবে শুধুমাত্র একটি ক্লিকের মাধ্যমে দ্রুত একটি নামের সাথে সংযোগ স্থাপন করতে পারেন৷ 

আপনি যদি একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী হন, তাহলে আপনি সম্ভবত সচেতন হবেন অ্যাপটি আপনাকে ভয়েস কল রেকর্ড করার বিকল্প প্রদান করে না। কিন্তু, কল রেকর্ড করার অনেক উপায় আছে যা আপনি চেষ্টা করতে পারেন।

আপনার যদি দ্বিতীয় ফোন থাকে, তাহলে আপনি একটি WhatsApp কল রেকর্ড করতে এটি ব্যবহার করতে পারেন। তবে এর জন্য আপনাকে ফোনটি স্পিকারে রাখতে হবে। আপনি যদি না চান যে কেউ আপনার কথোপকথন শুনুক, তাহলে আপনি এটি একটি আলাদা ঘরে করতে পারেন। এইভাবে, কল রেকর্ড করার জন্য আপনাকে তৃতীয় পক্ষের অ্যাপ ডাউনলোড করতে হবে না। 

হোয়াটসঅ্যাপে কীভাবে সহজেই ভয়েস কল রেকর্ড করা যায়


হোয়াটসঅ্যাপে ভয়েস কল রেকর্ড করার প্রথম পদ্ধতি :-

আপনি যদি আপনার ব্যক্তিগত কল রেকর্ড করতে একটি তৃতীয় পক্ষের অ্যাপ ডাউনলোড করতে আপত্তি না করেন, তাহলে আপনি এটি প্লে স্টোরের মাধ্যমে ইনস্টল করুন। এই অ্যাপ স্টোরটিতে অনেকগুলি বিকল্প রয়েছে এবং আপনি আপনার পছন্দ অনুসারে সেগুলির যে কোনও একটি বেছে নিতে পারেন। একটি অ্যাপ বেছে নেওয়ার সর্বোত্তম উপায় হল প্রথমে পর্যালোচনাগুলি পড়া এবং ডাউনলোড করার আগে রেটিং পরীক্ষা করা৷ এইভাবে আপনি জানতে পারবেন যে সেই নির্দিষ্ট অ্যাপটি আপনার মনোযোগের যোগ্য এবং আপনার জন্য উপযোগী হবে কিনা।

হোয়াটসঅ্যাপে ভয়েস কল রেকর্ড করার দ্বিতীয় পদ্ধতি :-

আমরা WhatsApp কল রেকর্ড করার জন্য "কল রেকর্ডার কিউব ACR অ্যাপ" ব্যবহার করেছি। অ্যাপটি গুগল প্লে স্টোরে ডাউনলোডের জন্য উপলব্ধ। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সমস্ত ইনকামিং এবং আউটগোয়িং হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারে। এই অ্যাপটি সম্পর্কে আমরা যা পছন্দ করেছি তা হল এটি টেলিগ্রাম, স্ল্যাক, জুম, ফেসবুক, সিগন্যাল এবং আরও অনেক কিছুর মতো অন্যান্য অ্যাপের কল রেকর্ড করতেও ব্যবহার করা যেতে পারে।

*Note:- অসংখ্য ধন্যবাদ পোস্টটি সম্পুর্ণ পড়ার জন্য আশা করি আপনার এই পোস্টে এর মাধ্যমে কোনরূপ উপকৃত হয়ে থাকেন, তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন।।

Previous Post
No Comment
Add Comment
comment url